জিমেইল আইডি কিভাবে খুলবো – জিমেইল একাউন্ট খুলুন

জিমেইল আইডি কিভাবে খুলবো – জিমেইল একাউন্ট খুলুন

আপনারা অনেকেই বলেন জিমেইল আইডি কিভাবে খুলবো জিমেইল একাউন্ট খুলুন খুব সহজেই কিভাবে খুব সহজেই আপনারা জিমেইল আইডি খুলবেন আজকে আপনাদের শিখাবো ।

 এই তথ্যপ্রযুক্তির যুগে ডাটা সংগ্রহের জন্য এবং ডাটা প্রদানের জন্য একটি জিমেইল আইডি কিংবা জিমেইল একাউন্ট খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । এছাড়া এন্ড্রয়েড ব্যবহারকারীদের জিমেইল আইডি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ।

আপনার হাতের নাগালে থাকা একটি এন্ড্রয়েড ফোন দিয়ে আপনি খুব সহজেই একটি জিমেইল একাউন্ট তৈরি করতে পারেন ।

এই জিমেইল আইডি ছাড়া একটি এন্ড্রয়েড ফোন বা এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম পুরোটাই অচল তো চলুন কথা না বলিয়ে আপনাদের শিখাই জিমেইল আইডি কিভাবে খুলব এবং ইমেইল একাউন্ট খুলুন খুব সহজে

ইমেইল মানে কি?

আমরা সাধারণত ইলেকট্রনিক মেইল কে ইমেইল বলে থাকি আজকের দিনে প্রতিটি মানুষ ইন্টারনেটের এই বিশেষ  সুবিধাটি গ্রহণ করে থাকেন । খুব সাধারণ ভাষায় যদি আমরা এটি ব্যাখ্যা করে থাকি তাহলে এটি হলো তথ্য আদান-প্রদানের একটি অন্যতম মাধ্যম ।

এই ইমেইল এর মাধ্যমে শুধু মেসেজ না আপনি চাইলে ভিডিও ছবি মুভি কিংবা অন্যান্য সব যাবতীয় কাজ এই ইমেইলের মাধ্যমে করতে পারবেন ।

অফিস আদালত থেকে শুরু করে বিভিন্ন জায়গায় এই ইমেইল বহু প্রচলিত ইন্টারনেটের এই যুগে ইমেইল ব্যবহার করে না এমন মানুষ দেখা যায় না ।

একটি ইমেইল একটি মানুষের অনেক পার্সোনাল জিনিস বহন করে থাকে একটি ইমেইল পাঠাইতে শুধুমাত্র কয়েক সেকেন্ড সময় লাগে ।

জিমেইল আইডি কি কাজে লাগে?

ডিজিটাল এই যুগে এমন কোন কাজ নেই যেখানে জিমেইল আইডি লাগেনা । আপনি যেকোন জায়গায় সাইন আপ করতে গেলে একটি জিমেইল আইডির দরকার হবে ।

যদি আপনি ইউটিউবে লগইন করতে চান আপনাকে একটি জিমেইল আইডি লাগবে আপনি যদি ফেসবুকে সাইন আপ করতে যান আপনার একটি জিমেইল আইডি লাগবে ।

বিভিন্ন থার্ড পার্টি অ্যাপস এ সাইন আপ কিংবা লগইন করতে গেলে একটি জিমেইল আইডি দরকার হয় অ্যান্ড্রয়েড ডিভাইসের কিছু গুরুত্বপূর্ণ এপ্স যেমন facebook google chrome গুগল সার্চ সবগুলোতেই জিমেইল আইডির দরকার হয় ।

আরো পড়ুন : দরখাস্ত লেখার নিয়ম ২০২২ | আবেদন পত্র লেখার নিয়ম |

জিমেইল আইডি কিভাবে খুলবো

জিমেইল আইডি খোলার নিয়ম প্রথমে আপনাকে গুগলে গিয়ে সার্চ করতে হবে জিমেইল ডট কম

ক্রিয়েট এন্ড একাউন্টে ক্লিক করবেন এবং ফর মায় পার্সোনাল ইউজ এটি সিলেক্ট করবেন 

তারপর আপনার নামের প্রথম অক্ষর এবং দ্বিতীয় ঘরে আপনার নামের শেষ অক্ষর দিয়ে ইউজার নামের ঘটে পূরণ করতে হবে তারপর পাসওয়ার্ড দেওয়া হয়ে গেলে নেক্সট অথবা পরবর্তী বাটনে ক্লিক করুন 

তারপর একটি রিকভারি নাম্বার হিসেবে আপনার ফোন নাম্বারটা দিন অবশ্যই এটি নাম্বার ভেরিফাইড করতে হবে । তারপর আপনি একটি রিকভার হিসেবে আপনি অন্য একটি জিমেইল অ্যাকাউন্ট দিতে পারেন ।

জন্ম তারিখ মাস এবং সাল দিতে হবে শেষে আপনি পুরুষ কিংবা নারী সেটি দিতে হবে এরপর নেক্সট এ ক্লিক করুন ।

তখন যদি আপনার নাম্বার ভেরিফিকেশন চায় তাহলে আপনার নাম্বারে একটি কোড যাবে । এবং সেই কোডটি ফাঁকা করে এনে আপনাকে পেস্ট করতে হবে ।

এবং আবার পরবর্তীতে ক্লিক করতে হবে এভাবেই আপনি খুব সহজেই একটি এন্ড্রয়েড ফোন কিংবা ল্যাপটপের মাধ্যমে একটি জিমেইল একাউন্ট খুলতে পারেন ।

জিমেইল আইডি সফটওয়্যার

জিমেইল আইডি ইউজ করার জন্য একটি সফটওয়্যার রয়েছে আপনি চাইলে এটি খুব সহজেই ব্যবহার করতে পারেন । এটি ব্যবহার করার জন্য আপনাকে যা করতে হবে তা হলো প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করতে হবে জিমেইল ।

তারপর প্রথম যে সফটওয়্যারটি আসবে সেটি আপনি আপনার ফোনে ইন্সটল করে নিবেন ইন্সটল করার পর জিমেইলে লগইন করবেন সফটওয়্যার এর মধ্যে সেখানে আপনার জিমেইল এড্রেসটি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারবেন ।

এভাবে লগইন করে নিলে আপনি খুব সহজেই জিমেইল আইডি সফটওয়্যার এর মাধ্যমে আপনার বার্তা ছবি এবং আপনার ইম্পোর্টেন্ট কাজের যেকোনো ফাইল খুব সহজেই আগান প্রদান করতে পারবেন ।

শেষ কথা

আপনারা অনেকেই জিজ্ঞেস করেছেন কিভাবে জিমেইল আইডি খুলবো আমি দেখিয়েছি জিমেইল আইডি খুলুন কিভাবে খুব সহজেই আশা করি আপনারা যদি মনোযোগ দিয়ে এই টিপসটি দেখে থাকেন খুব সহজেই জিমেইল আইডি খুলতে পারবেন ।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *